শুক্রবার, ১৭ মে ২০২৪, ১০:১০ পূর্বাহ্ন

রাজধানী ছাড়ছে ঘরমুখো মানুষ

রাজধানী ছাড়ছে ঘরমুখো মানুষ

স্টাফ রিপোর্টার: পরিবার-পরিজন নিয়ে ঈদ উদযাপন করতে রাজধানী ছাড়ছে মানুষ। এখন পর্যন্ত কোন শিডিউল বিপর্যয় ছাড়া নির্ধারিত সময়েই ট্রেন ও বাস ছেড়ে যাচ্ছে।  মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদ-উল-ফিতর উদযাপনে বাড়ছে ঘরমুখো মানুষের ভিড়। আগাম টিকিট কেনা যাত্রীদের পদচারনায় মুখর কমলাপুর রেলওয়ে স্টেশন। নাড়ীর টানে বাড়ি ফেরা এইসব মানুষদের চোখে মুখে শুধুই উচ্ছ্বাস আর আনন্দ।গাবতলীর বাস কাউন্টারগুলোতেও ঘরমুখো মানুষের ভিড়। যারা ১৩ ও ১৪ জুনের টিকিট পাননি তাদের মধ্যে কেউ কেউ ১২ জুনের আগাম টিকিট নিয়েছেন।সড়ক পথে যেনো ভোগান্তি পোহাতে না হয় সেজন্য যানজট নিয়ন্ত্রণে প্রশাসনকে সতর্ক থাকার পরামর্শ সংশ্লিষ্টদের।

অন্যদিকে কমলাপুর রেলওয়ে স্টেশন ঘুরে দেখা গেছে, প্রথম দিনে বেশ ভিড় ছিল। কয়েকটি ট্রেনে অতিরিক্ত যাত্রী না উঠলেও অধিকাংশ ট্রেনে অতিরিক্ত যাত্রী উঠতে দেখা গেছে। অধিকাংশ ট্রেন ঠিক সময়ের মধ্যে কমলাপুর স্টেশন থেকে ছেড়ে গেছে।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার সীতাংশ চক্রবর্তী জানান, সবচেয়ে ভিড় হবে ১৩ থেকে ১৫ জুন। শুরুতে ওই সব যাত্রীই রাজধানী ছাড়ছেন যারা ভিড় এড়াতে আগেই গ্রামে ছুটছেন। সন্ধ্যা পর্যন্ত ৫২টি ট্রেন কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে গেছে। মাত্র ২টি ট্রেন কিছুটা বিলম্বে ছেড়ে গেছে।

ঢাকা রেলওয়ে থানার ওসি মো. ইয়াছিন ফারুকী মজুমদার জানান, প্রথম দিন থেকেই ভিড় চোখে পড়েছে। তবে যাত্রীদের সেবা ও নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্কাবস্থায় রয়েছেন। কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ট্রেনের ছাদে উঠতে দেয়া হয়নি। আগামী দিনগুলোতে ট্রেনের ছাদে ওঠা প্রতিরোধ করা হবে।

ভালো লাগলে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2011 VisionBangla24.Com
Desing & Developed BY ThemesBazar.Com